আইসিসির মাসসেরা শ্রেয়াস

সাদা বলের ক্রিকেটে ফেব্রুয়ারি মাসটা মনে রাখার মতো কেটেছে শ্রেয়াস আইয়ারের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৮০ রানের ইনিংস খেলে হয়েছিলেন ম্যাচসেরা। তারপরই ক্যারিবিয়ানদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ১৬ বলে ২৫। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে শ্রেয়াস নিজেকে আরও মেলে ধরেন। ভারতের এই উইকেট কিপার ব্যাটসম্যান তিন ম্যাচে অপরাজিত ৫৭, ৭৪ ও ৭৩ রান। ২০৪ রান নিয়ে সিরিজের সেরা। সেই সাফল্যের পথ ধরে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ফেব্রুয়ারি মাসের সেরা হলেন তিনি। 

পুরুষ ক্রিকেটে ব্যাট হাতে ঝড় তুলে হয়েছেন ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’। সোমবার এই সুখবর পেলেন তিনি। গত মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সেরার লড়াইয়ের বিজয়ীদের নাম করে আইসিসি। সংযুক্ত আরব আমিরাতের ভৃত্য অরবিন্দ ও নেপালের দিপেন্দ্র সিং আইরিকে পেছনে ফেলে সেরা হন শ্রেয়াস।

নারীদের সেরা নির্বাচিত হলেন নিউজিল্যান্ডের অ্যামিলিয়া কার। তিনি পেছনে ফেলেন ভারতের অভিজ্ঞ ক্রিকেটার মিতালি রাজ ও অলরাউন্ডার দীপ্তি শর্মাকে।

২০২১ সাল থেকে আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। যেখানে আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। আর এই ভোটিং একাডেমিতে রয়েছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা, আছেন সমর্থকরাও।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন